চার ধরনের মেয়েকে বিয়ে করা যাবে না

চার ধরনের মেয়েকে বিয়ে করা যাবে না বিস্তারিত জানতে সম্পূর্ণ পোস্টটি পড়ুন। হযরত ইমাম গাজ্জালী (রহঃ) বলেন, চার ধরনের মেয়ে বিয়ে করলে সংসারে সুখ হবেনা

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - আজকের আইডিয়ার পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে চার ধরনের মেয়েকে বিয়ে করা যাবে না নিয়ে আলোচনা করব।

চার ধরনের মেয়েকে বিয়ে করা যাবে না সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

চার ধরনের মেয়েকে বিয়ে করা যাবে না

হযরত ইমাম গাজ্জালী (রহঃ) বলেন, চার ধরনের মেয়ে বিয়ে করলে সংসারে সুখ হবেনা:
  1. "আহেরা" :আহেরা হল তারা, যারা রূপের চর্চা করে মানুষকে দেখানোর জন্য এই জাতীয় মেয়ে যারা বিয়ে করবে তাদের সংসারে সুখ হবেনা।
  2. "নাদিছা" :নাদিছা তাদের বলা হয়, যারা শুধু রূপের চর্চা করেনা বরং রূপের অহংকারও করে বললে বুঝতে পারবেন চামড়া একটু ফর্সা, তাদের পাশে যদি কালো মেয়ে যায়, তারা তাকে মেয়েই মনে করে না। এত অহংকার ওদের মনে এদের বিয়ে করলে সংসারে সুখ হবে না।
  3. "মুত্তালিহা" :- মুত্তালিহা বিশ্লেষণ করতে গেলে আগেতাদের পরিচয় দেয়া লাগবে। স্ত্রীদের.মধ্যে ২টা ভাগ আছে.... ১) যারা বলে তুমি আমায় কি দিয়েছো...? ২) আমি বলেই তোমার ভাত খাচ্ছি। তারা স্বামীর অবাধ্য হয়, স্বামীকে খোটা দেয় কারো বুঝতে বাকি আছে ভাই, এ জাতীয় মেয়ে দ্বারা কখনও সংসারে.সুখ আসতে পারে না।
  4. "মুবারিয়া" :- মুবারিয়া হল তারা, যারা স্বামী কাছে.থাকলে ভাল আর স্বামী না থাকলে আরো ভালো। স্বামীর ইজ্জত মান সম্মান সব গেলেও তারা বেহায়াপনা বেপর্দায় চলাফেরা করে। এ জাতীয় মেয়েরা সংসারের নগদিতে আগুন জ্বালায়! এই সমস্ত মহিলাদের থেকে মহান আল্লাহ পাক আমাদের সবাইকে হিফাযত করুন এবং নেক স্ত্রী দান করে দুনিয়া ও আখিরাতে কামিয়াবী হাসিল করুন।
বয়ানে: আবরারুল হক আসিফ 
বিষয়ঃ চার ধরনের মেয়েকে বিয়ে করা যাবে না।

আপনার আসলেই আজকের আইডিয়ার একজন মূল্যবান পাঠক। চার ধরনের মেয়েকে বিয়ে করা যাবে না এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

comment url