নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম | নগদ কাস্টমার কেয়ার নাম্বার

ঘরে বসে কিভাবে নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম, নগদ কাস্টমার কেয়ার নাম্বার সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের সম্পূর্ন পোস্ট পড়ুন।
নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম, আমরা সকলেই জানি নগদ বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ ডাক বিভাগের একটি মোবাইল ফোন ভিত্তিক ডিজিটাল আর্থিক সেবা।

এটি থ্রার্ড ওয়েভ টেকনোলজি লিমিটেড কর্তৃক পরিচালিত। এটি থ্রার্ড ওয়েভ টেকনোলজি লিমিটেড দ্বারা পরিচালিত হয়। তবে যাই হোক আজকে আমাদের মূল বিষয়বস্তু হচ্ছে কিভাবে আপনি আপনার নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

আমরা চাইলে খুব সহজেই নগদ একাউন্ট খুলে ফেলতে পারি, আমাদের ফোনের কয়েকটা বাটন চেপে। হ্যাঁ আমরা হয়তো কয়েকটা বাটন চেপে নগদ একাউন্ট খুলে ফেলেছি। কিন্তু এটা লেনদেন করার উপযুক্ত হয়ে ওঠেনি। যেহেতু আমরা আমাদের নগদ একাউন্ট দিয়ে অর্থ লেনদেন করব ওই ক্ষেত্রে অবশ্যই আমাদের একটা ভালো মানের একাউন্ট খোলা প্রয়োজন। তা না হলে হয়তো যেকোনো সময় আমাদের নগদ একাউন্ট বন্ধ হয়ে যেতে পারে।

মূলত এজন্যই আমাদের নগদ একাউন্ট হালনাগাদ করা প্রয়োজন। আপনি যদি আপনার নগদ একাউন্ট হালনাগাদ করে রাখেন, তাহলে আপনার নগদ একাউন্টে কোন সময় আপনার নগদ একাউন্ট এর সমস্যা হলে আপনি নিজেই ঠিক করতে পারবেন। আজকে আমরা আপনাদেরকে দেখাবো নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

নগদ একাউন্ট হালনাগাদ করা রয়েছে কিছু সতর্কতাঃ কারণ আপনি যদি আপনার সতর্কতার সাথে নগদ একাউন্ট হালনাগাদ না করেন। তাহলেও আপনি যেকোন সময় সমস্যায় পড়তে পারেন, নগদ একাউন্ট হালনাগাদ করার সঠিক নিয়ম। নিচে দেওয়া পয়েন্ট গুলো অনুসরন করুন।
  • আমরা সকলেই জানি নগদ একাউন্ট হালনাগাদ করতে গেলে আমাদের NID কার্ডের প্রয়োজন হবে। হ্যাঁ আমরা তো আমাদের NID কার্ড দিয়েই নগদ একাউন্ট হালনাগাদ করি। তবে এক্ষেত্রে অবশ্যই আপনি আপনার অরজিনাল ভোটার আইডি কার্ড স্ক্যান করে নগদ কে ওয়াই সি পুনরায় জমা দিন।
  • যদি আপনি আপনার নগদ একাউন্ট NID কার্ডের ফটোকপি দ্বারা নগদ একাউন্ট হালনাগাদ করে থাকেন। ওই ক্ষেত্রে অফিশিয়ালি যখন আপনার নগদ একাউন্ট রিভিউ করবে। তখন যদি তারা মনে করে আপনার দেওয়া তথ্যগুলো পরিপূর্ণ না, তখন তারা পুনরায় আপনার অ্যাকাউন্টটি হালনাগাদ করার জন্য বলতে পারে। একইসাথে সাময়িক সময়ের জন্য আপনার একাউন্টে লেনদেন বন্ধ করে দিবে। আপনি কোন প্রকার লেনদেন করতে পারবেন না। তাই আপনার আমার নগদ একাউন্ট হালনাগাদ করার সঠিক নিয়ম অনুসরণ করা উচিত।

ঘরে বসে কিভাবে নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

ঘরে বসেই আপনি আপনার নগদ একাউন্ট হালনাগাদ করতে পারবেন। এর জন্য অবশ্যই আপনার এটা স্মার্টফোনের প্রয়োজন হবে। নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম গুলো ধাপে ধাপে অনুসরণ করবেন।

ধাপ-১ঃ প্রথমে প্লে স্টোর থেকে আপনি আপনার ফোনে নগদ অ্যাপ টি ডাউনলোড করে নিবেন। এরপর নগদ অ্যাপ আপনি আপনার নগদ একাউন্ট লগইন করে নিবেন।

ধাপ-২ঃ নগদ অ্যাকাউন্ট লগইন করা হয়ে গেলে, একদম নিচের দিকে বাম পাশে লেখা আছে আমার নগদ এখানে ক্লিক করুন। তারপর দেখতে পারবেন কে ওয়াই সি পুনরায় জমা দিন এখানে ক্লিক করবেন।

ধাপ-৩ঃ জাতীয় পরিচয়পত্র, আপনার জাতীয় পরিচয়পত্রের সামনের অংশটি ক্যামেরার সাহায্যে স্ক্যান করুন। আপনার জাতীয় পরিচয়পত্রের পিছনের অংশটি ক্যামেরার সাহায্যে স্ক্যান করুন। স্ক্যান করা হয়ে গেলে পরবর্তী তে ক্লিক করুন।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম
নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম
ধাপ-৪ঃ এরপর আপনার স্ক্যান করা তথ্য দেখতে পারবেন। একই সাথে তথ্যগুলো যাচাই করে নিবেন, সকল ইনফরমেশন ঠিক আছে কিনা। যদি সকল ইনফরমেশন ঠিক থাকে, তাহলে পরবর্তী বাটনে ক্লিক করেন।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম
নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম
ধাপ-৫ঃ এখন আপনার অন্যান্য তথ্য গুলো সিলেক্ট করতে হবে, যেমন লিঙ্গ, লেনদেনের উদ্দেশ্য, পেশা, মুনাফা গ্রহীতা অ্যাকাউন্ট এগুলো আপনার সিলেট করতে হবে। না বুঝলে নিচের স্ক্রিনশটটি দেখুন, সবকিছু সিলেট করা হয়ে গেলে পরবর্তী বাটনে ক্লিক করুন।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম
নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম
ধাপ-৬ঃ এরপর আপনার ছবি তোলা লাগবে, যার আইডি কার্ড তাকে ক্যামেরার সামনে দাঁড় করিয়ে দেন। ক্যামেরার সামনে দাঁড়িয়ে যে জিনিসগুলো করতে হবে। তা নিচের ছবিতে দেখুনঃ

নগদ একাউন্ট হালনাগাদ
নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম
নগদ একাউন্ট হালনাগাদ করার বাকি ধাপ গুলো আপনি নিজেই করতে পারবেন। এরপর আর কয়েকটা ধাপ আছে, যেকোনো শুধুমাত্র পরবর্তী পরবর্তীতে ক্লিক করলেই হবে। এরপর সফলভাবে আপনার নগদ একাউন্টের হালনাগাদ সম্পন্ন হবে।

নগদ কাস্টমার কেয়ার নাম্বার

সাধারণত নগদ কাস্টমার কেয়ারের নাম্বার দুটি হয়ে থাকে, প্রথমটি হলো:- 16167 এবং দ্বিতীয়টি হলো:- 09609616167। তো আপনি এই দুটো নাম্বার এর মধ্যে যেকোনো একটি থেকে কল করে আপনি নগদ ব্যাংকিংয়ের কাস্টমারের সঙ্গে কথা বলতে পারবেন।
নগদ কাস্টমার কেয়ার ই-মেইল:- info@nagad.com.bd
Head Office:- ডেল্টা ডাহলিয়া টাওয়ার (লেভেল 13 এবং 14), 36 কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-1213
নগদ কাস্টমার কেয়ার নাম্বার চিটাগং:- +880-1991-558875

 

নগদ কাস্টমার কেয়ার নাম্বার একসাথে

নগদ হেল্পলাইন নাম্বার16167
নগদ কাস্টমার কেয়ার নাম্বার16167  এবং

096 096 16167

ইমেইলinfo@nagad.com.bd
ফেসবুকMYNAGAD
ফেসবুক পেজMy nagad
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে কোন কারণ ছাড়া লিংকিং কমেন্ট করা হলে সেই সকল কমেন্ট অনুমোদন করা হবে না। তবে যুক্তিসঙ্গত কারনে লিংলিংক কমেন্ট করলে সেগুলো যাচাই বাছাই করার পর অনুমোদন করা হবে। তাছাড়া আমরা সবসময় জিরো স্প্যামিং নীতি অনুসরণ করি। দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন।

comment url