গ্রোথ হরমোন বৃদ্ধির উপায় | লম্বা হওয়ার সহজ উপায় | গ্রোথ হরমোন ইনজেকশনের দাম কত

গ্রোথ হরমোন বৃদ্ধির উপায়, লম্বা হওয়ার সহজ উপায়, গ্রোথ হরমোন ইনজেকশনের দাম কত, গ্রোথ হরমোনে সমস্যা হলে কি করবেন বিস্তারিত জেনে নিন।

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - আজকের আইডিয়ার পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে গ্রোথ হরমোন বৃদ্ধির উপায় | লম্বা হওয়ার সহজ উপায় | গ্রোথ হরমোন ইনজেকশনের দাম কত নিয়ে আলোচনা করব।

গ্রোথ হরমোন বৃদ্ধির উপায় | লম্বা হওয়ার সহজ উপায় | গ্রোথ হরমোন ইনজেকশনের দাম কত সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

আমার সবাই লম্বা হতে চাই। কিন্তু আমরা সবসময় আমাদের সব ইচ্ছা পূরণ করতে পারি না, ঠিক যেমনটি আমাদের উচ্চতা, শরীরের রং, চোখের কালার ইত্যাদি। কারন এগুলো জেনেটিক বিষয়। আমাদের লম্বা হওয়ার বিষয়টা ৬০ থেকে ৮০% জেনেটিক হয়ে থাকে, অবশিষ্ট ২০-৪০% আমাদের জীবনযাত্রার মান, খাদ্যাভ্যাস, ঘুমানো, ব্যায়াম এবং অন্যান্য বিষয়ের উপর নির্ভর করে।

গ্রোথ হরমোন বৃদ্ধির উপায়

আমাদের এই পোস্টটিতে আলোচনা করা হয়েছে লম্বা হওয়ার ক্ষেত্রে গ্রোথ হরমনের প্রভাব এবং গ্রোথ হরমন বৃদ্ধিকারক কিছু খাবারের তালিকা। এতে কিছু বৈজ্ঞানিক উপায় এবং কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়েছে লম্বা হওয়ার ব্যাপারে। লম্বা হওয়াম সহজ উপায় এরং কিছু গোপন টিপস ও ট্রিকস এর ব্যাপারে infoative তথ্য দেওয়া হয়েছে। আশাকরি এই ভিডিওটি আপনাকে একটু হলেও সাহায্য করবে লম্বা হওয়ার ব্যাপারে।

গ্রোথ হরমোন বৃদ্ধির উপায়

আমরা জানি মানুষ ১৮ থেকে ২১ বছর পর্যন্ত লম্বা হয়ে থাকে, এরপর তো লম্বা হওয়ার সম্ভাবনা কমে যায়। কিন্তু মানব দেহ জীবন ভর উচ্চতা বাড়ানোর জন্য দায়ী হরমোন যেটাকে গ্রোথ হরমোন বলা হয়ে থাকে সেটা নিঃসরণ করতে থাকে। এই হরমোন আমাদের উচ্চতা বাড়ার পেছনে সবচেয়ে বড় ভূমিকা পালন করে মানুষের মস্তিষ্কের পিটুইটারি গ্ল্যান্ড থেকে এই হরমোনটি নিশ্চিত হয় বলা হয়ে থাকে। যদি কেউ নিয়মিতভাবে একটি সুস্থ ও সক্রিয় জীবন যাপন করতে পারেন, তাহলে তার উচ্চতা বাড়ানো সম্ভব এবং স্বাস্থ্যকর ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে।

এমন কিছু খাবার রয়েছে যেগুলো আমাদের উচ্চতা বাড়াতে সহায়ক অর্থাৎ যে খাবারগুলো আমাদের গ্রোথ হরমোন কে বেশি করে থাকে। তাহলে আসুন জেনে নেয়া যাক এমন কিছু খাবার যেগুলো আমাদের গ্রোথ হরমোনকে বোস্ট করে আমাদের খাদ্য তালিকার প্রথমে রয়েছে সিন সেমে রয়েছে প্রচুর ভিটামিন এবং প্রোটিন যা আপনার উচ্চতা বাড়ানোর ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করে, সিমে থাকার খনিজ উপাদান টিস্যু এবং মাংসপেশীর গঠনে কাজ করে যা স্বাভাবিকভাবেই উচ্চতা বাড়ায়।

আমরা এখানে সিম বলতে সিমের বীজকেই বোঝাচ্ছি এখানে আপনি প্রচুর পরিমাণে প্রোটিন পাবেন এবারে ২ নম্বরের রয়েছে ডাল বা মটরশুটি এই জাতীয় খাবার ভিটামিন এবং খনিজ পুষ্টিতে সমৃদ্ধ যা উচ্চতা বাড়ায়। এছাড়া মোটর দানা জাতীয় খাদ্যে কয়েকটি উচ্চতা বৃদ্ধির হরমোন রয়েছে অর্থাৎ আপনি এখান থেকে প্রাকৃতিকভাবে কিছুটা গ্রোথ হরমোন পেয়ে যেতে পারেন।

এবারে ৩ নম্বরে রয়েছে ব্রকলি ভিটামিন সি রাফেজ এবং আইরন এটি মানবদেহের কার্যক্রম ঠিক রাখতে এবং দৈহিক বৃদ্ধির জন্য দায়ী হরমোনের উদ্দীপনা বাড়াতে সহায়তা করে। এবারে আমাদের খাদ্য তালিকার চতুর্থ নম্বরের রয়েছে শালগম এদের রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন খনিজ পুষ্টি এবং রাফেজ এটি আমাদের দেহের বৃদ্ধির জন্য দায়ী হরমোনকে নিয়ন্ত্রণ করে থাকে।

এবার আমাদের খাদ্য তালিকার ৫ নম্বরে যে খাবারটি রয়েছে এটা একটু স্পেশাল এবং এই খাবারটি  সব জায়গায় পাওয়া যায়, খাবারটি হচ্ছে কাউমিল্ক বা গরুর দুধ গরুর দুধ রয়েছে ভিটামিন এ দেহের ক্যালসিয়াম সংরক্ষণেও কাজ করে এবং এর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত সহায়তা করে।

এবার আমাদের খাদ্য তালিকার ৬ নম্বরে রয়েছে বিভিন্ন প্রকার ফল যেমন মাল্টা, পেঁপ্‌ আমরিকট, প্যাশ্‌ ফ্রুটে রয়েছে ভিটামিন পটাশিয়াম আঁশ এবং ফলে এসব উপাদান হাড়ের বৃদ্ধি এবং উচ্চতা বৃদ্ধিতেও কাজ করে এক্ষেত্রে আপনার একটি বিষয় জেনে রাখা উচিত যতদিন পর্যন্ত লম্বা হতে থাকে, যতদিন পর্যন্ত লম্বা এজন্য হাড়ের বৃদ্ধির দিকে আমাদের একটু স্পেশালি নজর দেয়া উচিত।

এবারে আমাদের খাদ্য তালিকায় কিছু মিশ্র খাদ্য রয়েছে, এবার আমাদের খাদ্য তালিকায় তাহলে ৭ নম্বরের রয়েছে তালের গুড় এবং দুধ তালের গুড় এবং দুধ খালি পেটে এই মিশ্রণটি ফেলে দুর্দান্ত ফল পাওয়া যায়। দুধের সঙ্গে মিশিয়ে খেলে দুধের কার্যকারিতা ১০ গুণ বৃদ্ধি পায় এই সবগুলো খুব সহজেই সুস্বা নিতে পারে আমাদের দেহ।

এবারে খাদ্য তালিকার ৮ নম্বরে রয়েছে, কালো তিল কাজুবাদাম অশ্বগন্ধা এবং দুধ অশ্বগন্ধা এই খাবারগুলো এসজিএইচ হরমোন নিঃসরণের হার ঠিক রাখে, আর এ কারণেই এটি উচ্চতা বৃদ্ধিতে এতটা কার্যকর একটি হাড়ের স্বাস্থ্যের উন্নতি ও ঘনত্ব বাড়াতে একটি কার্যকরী ভূমিকা পালন করে।

কালো তিলে রয়েছে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন বিও আয়রন উৎসব এবং তার স্বাস্থ্য ভালো রাখতে সহায়ক একটি উপাদান কাজু বাদামে রয়েছে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম ম্যাগনেসিয়াম এবং পটাশিয়াম যেগুলো হাড়ের বৃদ্ধিতে জরুরি খনিজ উপাদান আর এই সবগুলো উপাদান দুধের সঙ্গে মিলিয়ে গিয়ে তাহাড হাইট বুস্টার হিসেবে কাজ করে। প্রতিদিন রাতে দুধের সাথে এক চামচ অশ্বগন্ধ কাজুবাদাম এবং কালো তিলের পাউডার মিশিয়ে পান করুন।

খাদ্য তালিকার ৯ নম্বর রয়েছে সয়াবিন সয়াবিনে যে প্রোটিন থাকে তাহার এবং টিস্যুর ঘনত্ব বাড়ায় নিয়মিতভাবে সয়াবিন খেলে আপনার হারের গঠন এবং তার স্বাস্থ্য ভালো থাকবে, প্রতিদিন অন্তত ৫০ গ্রাম সয়াবিন খেতে পারেন। একটি বিষয় অবশ্যই মনে রাখবেন সয়াবিন অতিরিক্ত পরিমাণে খাওয়া কখনোই ভালো নয় এর যেমন কিছু গুড ইফেক্ট আছে সাথে কিছু সাইড ইফেক্টার রয়েছে।

এবার আমাদের খাদ্য তালিকা ১০ নম্বর এ রয়েছে বাদাম বাদাম উচ্চ পুষ্টিগণের সমৃদ্ধ একটি খাবার এতে যে ভিটামিন খনিজ লবণ এবং অ্যামাইনো এসিড থাকে তা দেহের টিস্যু মেরামত এবং নতুন হার ও মাংস বেশীর বৃদ্ধিতে সহায়তা করে। গ্রোথ হরমোন বৃদ্ধির উপায় সম্পর্কে জানতে পেরেছেন আশা করি।

গ্রোথ হরমোন ইনজেকশনের দাম কত

গ্রোথ হরমোনে সমস্যা হলে কি করবেন? - Growth hormone - ডা. হালিম খানের পরামর্শ, গ্রোথ হরমোন বৃদ্ধির উপায়, গ্রোথ হরমোন ইনজেকশনের দাম কত নিচের ভিডিও থেকে বিস্তারিত জেনে নিন।

আপনার আসলেই আজকের আইডিয়ার একজন মূল্যবান পাঠক। গ্রোথ হরমোন বৃদ্ধির উপায় | লম্বা হওয়ার সহজ উপায় | গ্রোথ হরমোন ইনজেকশনের দাম কত এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

comment url