রমজানের সময় সূচি 2024 - রমজানের সময় সূচি 2024 ডাউনলোড

রমজানের সময় সূচি 2024, রমজানের সময় সূচি 2024 ডাউনলোড, রমজান মাসের ক্যালেন্ডার

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - আজকের আইডিয়ার পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে রমজানের সময় সূচি 2024 - রমজানের সময় সূচি 2024 ডাউনলোড নিয়ে আলোচনা করব।

রমজানের সময় সূচি 2024 - রমজানের সময় সূচি 2024 ডাউনলোড সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

যেহেতু রমজান মাস একটি নিয়ামত পূর্ণ মাস এবং ফজিলত পূর্ণ মাস যেহেতু এই মাসের সময়সূচি জেনে নিয়ে আমরা যদি প্রত্যেকটি ইবাদত সুষ্ঠুভাবে করতে পারি তাহলে দেখা যাবে যে মহান আল্লাহ পাকের দরবারে আমাদের অতি জীবনের যাবতীয় পাপ মুছে যাবে এবং রমজানের যে উপকারিতা তা আমরা উপভোগ করতে পারব।

রমজানের সময় সূচি 2024 সালে রমজান মাস শুরু হতে যাচ্ছে, তাই ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত রমজান মাসের সময় সূচি আপনাদের জন্য দেওয়া হল। যেহেতু রমজান মাস ইবাদতের মাস এবং এ মাসেই পবিত্র কুরআন নাজিল হয়েছে, তাই এ মাসের ফজিলত অনেক এবং প্রত্যেক মুসলমানের জীবনে এ মাসের নামাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

দ্বীন থেকে দূরে থাকা অনেকেই এই রমজান মাসে নিজেদেরকে দ্বীনের পথে নিয়ে আসেন এবং রমজান মাসকে সঠিকভাবে পালন করার জন্য বিভিন্ন বদ অভ্যাস থেকে দূরে থাকেন। সুতরাং আপনি যদি এই রমজান 2023 মাসের প্রতিটি ইবাদত করতে চান এবং রোজা থেকে শুরু করে অন্যান্য কাজগুলি সঠিকভাবে করতে চান তবে আপনাকে সময়সূচী সম্পর্কে সচেতন হতে হবে। রমজানের সময় সূচি 2023

রোজা তারিখ সেহরি ইফতার
২৩ মার্চ ২০২৩ ০৪:৪৪ ৬:১১
২৪ মার্চ ২০২৩ ০৪:৪৩ ৬:১২
২৫ মার্চ ২০২৩ ০৪:৪১ ৬:১২
২৬ মার্চ ২০২৩ ০৪:৪০ ৬:১২
২৭ মার্চ ২০২৩ ০৪:৩৯ ৬:১৩
২৮ মার্চ ২০২৩ ০৪:৩৮ ৬:১৩
২৯ মার্চ ২০২৩ ০৪:৩৭ ৬:১৪
৩০ মার্চ ২০২৩ ০৪:৩৬ ৬:১৪
৩১ মার্চ ২০২৩ ০৪:৩৫ ৬:১৪
১০ ০১ এপ্রিল ২০২৩ ০৪:৩৪ ৬:১৫
রোজা তারিখ সেহরি ইফতার
১১ ০২ এপ্রিল ২০২৩ ০৪:৩৩ ৬:১৫
১২ ০৩ এপ্রিল ২০২৩ ০৪:৩২ ৬:১৬
১৩ ০৪ এপ্রিল ২০২৩ ০৪:৩১ ৬:১৬
১৪ ০৫ এপ্রিল ২০২৩ ০৪:৩০ ১৮:১৬
১৫ ০৬ এপ্রিল ২০২৩ ০৪:২৯ ৬:১৭
১৬ ০৭ এপ্রিল ২০২৩ ০৪:২৭ ৬:১৭
১৭ ০৮ এপ্রিল ২০২৩ ০৪:২৬ ৬:১৮
১৮ ০৯ এপ্রিল ২০২৩ ০৪:২৫ ৬:১৮
১৯ ১০ এপ্রিল ২০২৩ ০৪:২৪ ৬:১৮
২০ ১১ এপ্রিল ২০২৩ ০৪:২৩ ৬:১৯
রোজা তারিখ সেহরি ইফতার
২১ ১২ এপ্রিল ২০২৩ ০৪:২২ ৬:১৯
২২ ১৩ এপ্রিল ২০২৩ ০৪:২১ ৬:২০
২৩ ১৪ এপ্রিল ২০২৩ ০৪:২০ ৬:২০
২৪ ১৫ এপ্রিল ২০২৩ ০৪:১৯ ৬:২০
২৫ ১৬ এপ্রিল ২০২৩ ০৪:১৮ ৬:২১
২৬ ১৭ এপ্রিল ২০২৩ ০৪:১৭ ৬:২১
২৭ ১৮ এপ্রিল ২০২৩ ০৪:১৬ ৬:২২
২৮ ১৯ এপ্রিল ২০২৩ ০৪:১৫ ৬:২২
২৯ ২০ এপ্রিল ২০২৩ ০৪:১৪ ৬:২৩
৩০ ২১ এপ্রিল ২০২৩ ০৪:১৩ ৬:২৩

রমজানের সময় সূচির ক্যালেন্ডার মূলত সঠিক সময় বলে দেয়। অর্থাৎ আমরা কোন সময় সাহরি ও ইফতার করতে পারবো এবং কোন সময়ে করতে পারবো না তার একটি নির্দিষ্ট রমজান মাসের ক্যালেন্ডারে আপনি পেয়ে যাবেন। নিচে বেশ কয়েকটি দৃষ্টিনান্দন ডিজাইনের রমজান মাসের ক্যালেন্ডার JPG ছবি দেওয়া হয়েছে, আপনার পছন্দ অনুযায়ী ২০২৩ সালের রোজার সময় সূচি ডাউনলোড করে নিন। রমজানের সময় সূচি 2023,

রমজান ইসলামের পাঁচটি স্তম্ভের একটি। একজন মুসলিম হিসাবে আপনি এই পবিত্র রমজান মাসে আপনার সমস্ত পাপের প্রায়শ্চিত্ত করতে পারেন। পবিত্র কোরআন ও হাদিস শরিফে উল্লেখ আছে যে, যদি কোনো ব্যক্তি মহান আল্লাহর নির্দেশে সঠিকভাবে রোজা রাখে, তাহলে এই 30 দিনের মধ্যে তার এতদিনের সমস্ত গুনাহ মাফ হয়ে যাবে।

রমজানের সময় সূচি 2023
রমজানের সময় সূচি 2023 ডাউনলোড

রমজানের সময় সূচি 2023 ডাউনলোড

রমজানের সময় সূচি 2023 ডাউনলোড

রমজানের সময় সূচি 2023 ডাউনলোড

তাছাড়া অন্যান্য মাসে একটি নেক আমল করলে এই পবিত্র মাসে দশগুণ বেশি লাভ হয়। তাহলে বুঝতেই পারছেন মাহে রমজানের ফজিলত কত। পুণ্য পণ্য এই মাসে আপনাকে অবশ্যই সঠিকভাবে রোজা রাখতে হবে এবং এটি আল্লাহর নৈকট্য লাভের একটি সুবর্ণ সুযোগ। যেহেতু রমজান মাস শুরু হতে চলেছে, একজন মুসলিম হিসাবে আপনাকে অবশ্যই এই রমজান মাসের জন্য প্রকাশিত সময়সূচী সংগ্রহ করতে হবে।

বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রতি বছর রমজানের নতুন সময়সূচী প্রকাশ করে। আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে পিডিএফ ফরম্যাটে প্রকাশিত রমজানের সময়সূচী ডাউনলোড করতে পারেন। কিন্তু আপনার সুবিধার জন্য আমরা রমজানের টাইম টেবিল পিডিএফ ফাইলটি টিপ ফটো ফরম্যাটে শেয়ার করার ব্যবস্থা করেছি যাতে আপনি সহজেই এটি ডাউনলোড করতে পারেন।

সুতরাং এই পরিস্থিতিতে আপনি যদি রমজানের সময়সূচীর ছবিগুলি ছবির ফর্ম্যাটে ডাউনলোড করতে চান তবে আপনি সঠিক জায়গায় এসেছেন এবং এখানে আমরা প্রতিটি ভাল মানের ছবি শেয়ার করতে সক্ষম। আমরা মনে করি যে এখানে আমরা যে ছবিগুলি শেয়ার করেছি তার প্রতিটি আপনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং এটি দেখার পরে, আপনি পবিত্র রমজান মাসে কখন সেহরি খাবেন এবং কখন ইফতারে বসবেন সে সম্পর্কে তথ্য সংগ্রহ করতে সক্ষম হবেন।

আপনারা আসলেই আজকের আইডিয়ার একজন মূল্যবান পাঠক। রমজানের সময় সূচি 2024 - রমজানের সময় সূচি 2024 ডাউনলোড এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

comment url