আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪

২০২৪ সালের বাংলাদেশে স্বর্ণের দাম কেমন আছে? জানতে চান ১৮, ২১, ২২ ক্যারেট সহ সব ধরনের সোনার মূল্য? পড়ুন এই নিবন্ধটি, পাবেন সর্বশেষ আপডেট ও বিস্তারিত

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - আজকের আইডিয়ার পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪ নিয়ে আলোচনা করব।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪ সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

বাংলাদেশে স্বর্ণের গুরুত্ব অপরিসীম। বিশেষ করে বিবাহ, উৎসব আর বিনিয়োগের ক্ষেত্রে স্বর্ণের চাহিদা সবসময়ই থাকে। তবে বর্তমান বাজারে স্বর্ণের দাম কেমন আছে, কোথায় সবচেয়ে কম দামে স্বর্ণ কিনতে পারবেন, এসব প্রশ্ন প্রায়ই আমাদের মনে আসে। চলুন, আজকে বিস্তারিত জেনে নেওয়া যাক ২০২৪ সালে বাংলাদেশে স্বর্ণের দাম কেমন আছে।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে

চলতি বাজারে স্বর্ণের দাম

১৬ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখের হিসাবে বাংলাদেশে ২৪ ক্যারেট স্বর্ণের দাম প্রতি ভরি প্রায় ৮৪,০০০ টাকা। ২২ ক্যারেট স্বর্ণের দাম প্রতি ভরি প্রায় ৭৮,৫০০ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণের দাম প্রতি ভরি প্রায় ৬৬,৫০০ টাকা। তবে দাম সামান্য হ্রাস বৃদ্ধি হতে পারে। সর্বশেষ আপডেটের জন্য বিশ্বস্ত জরুরী দোকান বা অনলাইন প্ল্যাটফর্মে দেখে নিতে পারেন।

কোথায় সবচেয়ে কম দামে স্বর্ণ কিনবেন?

স্বর্ণ কেনার আগে বিভিন্ন জায়গায় দাম তুলনা করে দেখা উচিত। সাধারণত সরকারি ব্যাংকগুলোতে সবচেয়ে কম দামে স্বর্ণ পাওয়া যায়। তবে এছাড়াও বিআরবি সনদপ্রাপ্ত বিশ্বস্ত জরুরী দোকান, অনলাইন প্ল্যাটফর্ম ইত্যাদি থেকেও স্বর্ণ কিনতে পারেন। তবে যেখানেই কিনুন না কেন, সোনার মান নিশ্চিত হয়েই কেনা উচিত।

আপনি কি সোনা কিনতে বা বিক্রি করার পরিকল্পনা করছেন? তাহলে আপনাকে জানতে হবে আজকের সোনার দাম কত! এই ব্লগে আমরা আপনাকে ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে বাংলাদেশের সর্বশেষ সোনার মূল্যের বিস্তারিত তথ্য দেব। এছাড়াও, সাম্প্রতিক দামের পরিবর্তন এবং সোনা কেনাবেচার সময় কীভাবে স্মার্ট সিদ্ধান্ত নিতে পারবেন, সে সম্পর্কেও কিছু টিপস দেব।

বাংলাদেশে আজকের সোনার দাম (১৬ ফেব্রুয়ারি, ২০২৪)

  • ২২ ক্যারেট: ১,১০,৬৯১ টাকা (প্রতি ভরি)
  • ২১ ক্যারেט: ১,০৫,৬৭৬ টাকা (প্রতি ভরি)
  • ১৮ ক্যারেট: ৯০,৫৭১ টাকা (প্রতি ভরি)
  • সনাতন: ৭৫,৪৬৬ টাকা (প্রতি ভরি)

আজকের পুরাতন স্বর্ণের দাম কত বাংলাদেশে

সোনা একটি মূল্যবান ধাতু যা দীর্ঘদিন ধরে সম্পদ এবং অলংকার হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। বাংলাদেশে সোনার বাজার বেশ সক্রিয় এবং দাম নিয়মিত ওঠানামা করে। আজকের পুরাতন স্বর্ণের দাম কত তা জানতে চান অনেকেই।

আজকের পুরাতন স্বর্ণের দাম:

২২ ক্যারেট:

  • প্রতি ভরি: ৭১,৭৫০ টাকা
  • প্রতি গ্রাম: ৪,৪৮৪ টাকা

২১ ক্যারেট:

  • প্রতি ভরি: ৬৯,৪৮০ টাকা
  • প্রতি গ্রাম: ৪,৩৪৩ টাকা

১৮ ক্যারেট:

  • প্রতি ভরি: ৬১,৯৬০ টাকা
  • প্রতি গ্রাম: ৩,৮৭২ টাকা

18 ক্যারেট স্বর্ণের দাম কত?

সোনা কিনতে চাইছেন? তাহলে খুশির খবর! সাম্প্রতিক সময়ে দাম বাড়ার পর কিছুটা কমেছে ১৮ ক্যারেট সোনার দাম। আজ, ফেব্রুয়ারি ১৬, ২০২৪ তারিখে বাংলাদেশে ১৮ ক্যারেট সোনার প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) দাম ৯০,৫৭১ টাকা। এটি আগের দামের চেয়ে ১,৪৫৮ টাকা কম।

আপনি কি জানেন ১৮ ক্যারেট সোনার দাম কেন ওঠানামা করে? আসলে, আন্তর্জাতিক বাজারের সোনার দামের ওপর নির্ভর করে বাংলাদেশে সোনার দাম নির্ধারণ করা হয়। এছাড়াও, সরকারি কর, আমদানি ব্যয় ও স্বর্ণকারের মজুরি সোনার দামকে প্রভাবিত করে।

১৮ ক্যারেট সোনার দাম জানার উপায়:

অনলাইন নিউজ ওয়েবসাইট: বিভিন্ন নিউজ ওয়েবসাইটে প্রতিদিনের সোনার দাম আপডেট করা হয়।
স্বর্ণকারের দোকান: সোনার দোকানে গিয়ে সরাসরি দাম জানতে পারেন।
স্বর্ণ ব্যবসায়ী সমিতির ওয়েবসাইট: বাংলাদেশ জুয়েলার্স সমিতির ওয়েবসাইটে সোনার দামের তথ্য পাওয়া যায়।

১৮ ক্যারেট সোনা কেনার আগে মনে রাখা কিছু বিষয়:

  • সরকারি লাইসেন্সপ্রাপ্ত স্বর্ণকারের দোকান থেকে সোনা কিনুন।
  • সোনার বিশুদ্ধতা ও ওজন যাচাই করে নিন।
  • বিল ও গ্যারান্টি কার্ড নেওয়া ভুলবেন না।

আশা করি, এই লেখাটি আপনাকে ১৮ ক্যারেট সোনার দাম সম্পর্কে জানতে সাহায্য করবে। সোনা কেনার সিদ্ধান্ত নেওয়ার আগে বাজারদর জেনে নেওয়া এবং বিশ্বস্ত দোকান থেকে কেনা গুরুত্বপূর্ণ।

21 ক্যারেট স্বর্ণের দাম কত today

আন্তর্জাতিক বাজারে সোনার দামের ওঠানামা, বাংলাদেশের টাকার বিনিময় হার, সরকারের নীতিমালা, স্থানীয় চাহিদা ও সরবরাহের উপর নির্ভর করে দেশের বাজারে সোনার দাম নির্ধারণ করা হয়।

স্বর্ণ, চিরন্তন সৌন্দর্যের প্রতীক, আজও আমাদের মন কাড়ে। কিন্তু স্বর্ণ কেনার আগে দাম জানাটা জরুরি। তাই আজকে আমরা জানবো ২১ ক্যারেট স্বর্ণের দাম কত এবং কীভাবে সঠিক দামে স্বর্ণ কিনবেন।

আজকের দাম

১ ভরি (১১.৬৬৪ গ্রাম) ২১ ক্যারেট স্বর্ণ: ১,০৫,৬৭৬ টাকা।

দাম কমেছে!

গতকালের তুলনায় ২১ ক্যারেট স্বর্ণের দাম ১ হাজার ৬৩৩ টাকা কমেছে। সুতরাং, স্বর্ণ কেনার জন্য এখন ভালো সময়!

কিভাবে সঠিক দামে স্বর্ণ কিনবেন

  • একাধিক স্বর্ণালয়ে দাম জিজ্ঞাসা করুন: প্রতিটি দাম একটু করে কম-বেশি হতে পারে। তাই, কয়েকটি দোকানে দাম জিজ্ঞাসা করে তুলনা করুন।
  • হলমার্ক চিহ্ন দেখুন: সরকারিভাবে স্বীকৃত মানের স্বর্ণেই হলমার্ক চিহ্ন থাকে। স্বর্ণ কেনার সময় অবশ্যই এই চিহ্ন দেখে নিন।
  • ওজন যাচাই করুন: স্বর্ণ কেনার সময় ওজন যাচাই করাটা জরুরি। নিশ্চিত হয়ে নিন যে, আপনি ঠিক ওজনের স্বর্ণই পাচ্ছেন।
  • বিল নিন: সর্বদা স্বর্ণ কেনার বিল নিন। এটি ভবিষ্যতে কোনো সমস্যা হলে কাজে লাগবে।

আশা করি, এই লেখাটি আপনাকে ২১ ক্যারেট স্বর্ণের দাম এবং সঠিক দামে স্বর্ণ কেনার বিষয়ে সাহায্য করবে। স্বর্ণ কেনার আগে সবকিছু ভালোভাবে জেনে নেওয়া জরুরি। তাই, সাবধানে কেনাকা করুন এবং সুন্দর স্বর্ণের অলংকারের মালিক হোন!


24 ক্যারেট স্বর্ণের দাম কত today

বাঙালির শান, সোনার দাম জানা প্রত্যেকেরই আগ্রহের বিষয়। আজকে ২৪ ক্যারেট স্বর্ণের দাম কত, কোথায় পাবেন সস্তা, এই প্রশ্নেরই উত্তর খুঁজছেন নিশ্চয়ই! চিন্তা নেই, এই লেখায় পাবেন সব জवाব।

কত দাম ২৪ ক্যারেট স্বর্ণের?

১৬ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে বাংলাদেশে ১ গ্রাম ২৪ ক্যারেট স্বর্ণের দাম প্রায় ৬,২০০ টাকা থেকে ৬,৩১৫ টাকা এর মধ্যে রয়েছে। তবে দাম সামান্য কমতি-বেশি হতে পারে, কারণ এটি নির্ভর করে স্বর্ণের বিশুদ্ধতা, গহনার ধরন, জুয়েলার্সের মেকিং চার্জ এবং বাজার পরিস্থিতির উপর।

কোথায় পাবেন সস্তা সোনা?

সাধারণত সরকারি ব্যাংক ও বিশ্বস্ত জুয়েলার্সের দোকানে সোনা কিনতে পারেন। তবে সব জায়গায় দাম এক রকম থাকবে না। তাই কেনার আগে কয়েকটি জুয়েলার্সের দোকানে ঘুরে দেখে তুলনা করা ভালো। অনলাইন প্ল্যাটফর্মেও সোনা পাওয়া যায়, কিন্তু সেক্ষেত্রে সতর্ক থাকা জরুরি।

আশা করি, এই লেখাটি আপনাকে ২৪ ক্যারেট স্বর্ণের দাম ও কেনার বিষয়ে সঠিক ধারণা দিয়েছে। সোনা কেনার আগে সবকিছু ভালো করে জেনে নেওয়া জরুরি। সুচিন্ত সিদ্ধান্ত নিয়ে সোনা কিনুন এবং স্বপ্ন পূরণ করুন!

22 ক্যারেট সোনার দাম কত

সোনার দামের ওঠানামা লেগেই থাকে। তাই ২২ ক্যারেট সোনার দাম কত, সেটা জানা ক্রেতাদের জন্য খুবই জরুরী। আজকের (১৬ ফেব্রুয়ারি, ২০২৪) তারিখে বাংলাদেশে ২২ ক্যারেট সোনার দাম ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা।

গত সপ্তাহে দাম কমেছে:

গত কয়েক সপ্তাহে আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমায় বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। ফলে, বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) ১২ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে ২২ ক্যারেট সোনার দাম ১ হাজার ৭৫০ টাকা কমানোর ঘোষণা দেয়।

কোথায় কম দামে পাওয়া যাবে?

সোনার দাম সব জায়গায় এক রকম নাও হতে পারে। তাই সোনা কেনার আগে বিভিন্ন দোকানে দাম জেনে নেওয়া ভালো। এছাড়াও, অনলাইন সাইটগুলোতেও সোনার দামের তুলনা করতে পারেন।

কীভাবে বুঝবেন সোনা আসল কিনা?

সোনা কেনার সময় অবশ্যই বিশ্বস্ত দোকান থেকে কিনুন এবং বিএসটিআই সিলপট্টা সোনা কিনুন। এছাড়াও, সোনার ওজন ও शुद्धता নিশ্চিত হয়ে নিন।

আশা করি, এই আর্টিকেলটি পড়ে আপনি আজকের ২২ ক্যারেট সোনার দাম এবং কেনার বিষয়ে সঠিক তথ্য পেয়েছেন। সোনা কেনার আগে সবকিছু ভালোভাবে যাচাই করে সিদ্ধান্ত নেবেন।

আপনারা আসলেই আজকের আইডিয়ার একজন মূল্যবান পাঠক। আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪ এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

comment url