সু সন্তান লাভের দোয়া | নেক সন্তান লাভের দোয়া | সুস্থ ও সুন্দর সন্তান লাভের দোয়া

সু সন্তান লাভের দোয়া, নেক সন্তান লাভের দোয়া, সুস্থ ও সুন্দর সন্তান লাভের দোয়া, সুস্থ সবল সন্তান লাভের দোয়া বিস্তারিত জেনে নিন।

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - আজকের আইডিয়ার পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে সু সন্তান লাভের দোয়া | নেক সন্তান লাভের দোয়া | সুস্থ ও সুন্দর সন্তান লাভের দোয়া নিয়ে আলোচনা করব।

সু সন্তান লাভের দোয়া | নেক সন্তান লাভের দোয়া | সুস্থ ও সুন্দর সন্তান লাভের দোয়া সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

সু সন্তান লাভের দোয়া
নেক সন্তান আল্লাহর বড় নেয়ামত একজন নেক সন্তান পৃথিবীতে রেখে যেতে পারলে মৃত্যুর পরেও সাতখাই জারিয়া নাকি পাওয়া যায়। পুত্র সন্তান হোক অথবা কন্যা সন্তান সবাই আল্লাহ দান, আল্লাহ যাকে ইচ্ছা পুত্র সন্তান দান করেন আর যাকে ইচ্ছা কন্যা সন্তান দান করেন এবং যাকে ইচ্ছা বন্ধ রাখেন। পবিত্র কুরআনে আল্লাহ তা'আলা বলেন আল্লাহ যাকে ইচ্ছা কন্যা সন্তান দান করেন আর যাকে ইচ্ছা পুত্র সন্তান দান করেন অথবা ছেলেমেয়ে উভয় দান করেন।

আবার যাকে ইচ্ছা বন্ধ করেন, বিয়ের পরে স্বামী স্ত্রী উভয়ে সুন্দর ও সৎ সন্তান লাভের আশা করেন অথবা বিয়ের বহু বছর পরেও অনেকের সন্তান হয় না। তারাও সন্তানের স্বপ্ন দেখে থাকে তাই সুন্দর সব সন্তানের জন্য আল্লাহর কাছে দোয়া চাওয়ার কোন বিকল্প নেই। আপনি নিবিষ্ট মনে আপনার মত করে নিজের ভাষায় আল্লাহর কাছে নেক সুস্থ ও সুন্দর সন্তান কামনা করে দোয়া করতে পারেন তিনি আপনার ডাকে সাড়া দিলে অবশ্যই আপনি সন্তান লাভ করবেন।

আজকের এই পোস্টটিতে নেক সৎ ও সুন্দর সন্তান লাভের জন্য পবিত্র কোরআন হতে তিনটি সুন্দর কার্যকারী দোয়া আপনাদের সামনে তুলে ধরব ইনশাল্লাহ এই দুয়া দ্বারা উপকার পাবেন। 
الدُّعَاء رَبِّ هَبْ لِي مِن لَّدُنْكَ ذُرِّيَّةً طَيِّبَةً إِنَّكَ سَمِيعُ
উচ্চারণঃ- "রাব্বি হাবলি মিল্লাদুনকা যুররিয়্যাতান তায়্যিবাতান ইন্নাকা সামিউদ দু'আ" অর্থঃ- হে, আমার পালনকর্তা! আপনার নিকট থেকে আমাকে পুত - পবিত্র সন্তান দান করুন। নিশ্চয়ই আপনি প্রার্থনা শ্রবণকারী। (সূরা আল-ইমরান ৩৮) 
رَبِّ هَبْ لِي مِنَ الصَّالِحِينَ
উচ্চারণঃ- "রাব্বি হাবলি মিনাস-সলিহিন করুন।' (সূরা সাফফাত ১০০) অর্থঃ- হে আমার পরওয়ারদেগার! আমাকে একটি সৎপুত্র দান। 
رَبِّ لَا تَذَرْنِي فَرْدًا وَّاَنْتَ خَيْرُ الْوَرِثِيْنَ
উচ্চারণঃ- "রাব্বি লা তাজারনি ফারদাও ওয়া আনতা খাইরুল ওয়ারিসিন অর্থঃ- হে আমার পালনকর্তা আমাকে সন্তানহীন ছেড়ে দিবেন না। আর আপনিই তো সর্বোত্তম ওয়ারিস। (সূরা আম্বিয়ার ৮৯)
পবিত্র কোরআন শরীফ হতে তিনটি দোয়া আপনাদের সঙ্গে শেয়ার করলাম, এই দোয়া তিনটির মধ্যে যেকোনো একটি বা পারলে তিনটি মুখস্ত করে নেবেন এবং নিয়মিত পড়বেন ইনশাল্লাহ নেক সন্তান লাভ করবেন। এবং যারা বন্ধ্যা বিবাহের বহু বছর পরেও এখনো সন্তান লাভ করতে পারেনি তারাও এই আমল নিয়মিত নামাজের পর করলে ফল পাবে প্রত্যেক নামাজের পর এই দোয়াগুলো পড়ে আল্লাহর কাছে বিনয়ের সঙ্গে দোয়া করলে ইনশাল্লাহ ফল পাওয়া যাবে সন্তান না হওয়া পর্যন্ত এই আমল নিয়মিত চালিয়ে যেতে হবে।

আপনার আসলেই আজকের আইডিয়ার একজন মূল্যবান পাঠক। সু সন্তান লাভের দোয়া | নেক সন্তান লাভের দোয়া | সুস্থ ও সুন্দর সন্তান লাভের দোয়া এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

comment url