নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম - নগদ অফিশিয়াল

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম সম্পর্কে এখন অনেকেই জানতে চান। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য ঘরে বসে কিভাবে নগদ একাউন্ট হালনাগাদ করবেন।

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - আজকের আইডিয়ার পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম - নগদ অফিশিয়াল নিয়ে আলোচনা করব।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম - নগদ অফিশিয়াল সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম, আমরা সকলেই জানি নগদ বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ ডাক বিভাগের একটি মোবাইল ফোন ভিত্তিক ডিজিটাল আর্থিক সেবা।

এটি থ্রার্ড ওয়েভ টেকনোলজি লিমিটেড কর্তৃক পরিচালিত। এটি থ্রার্ড ওয়েভ টেকনোলজি লিমিটেড দ্বারা পরিচালিত হয়। তবে যাই হোক আজকে আমাদের মূল বিষয়বস্তু হচ্ছে কিভাবে আপনি আপনার নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম।

আমরা চাইলে খুব সহজেই নগদ একাউন্ট খুলে ফেলতে পারি, আমাদের ফোনের কয়েকটা বাটন চেপে। হ্যাঁ আমরা হয়তো কয়েকটা বাটন চেপে নগদ একাউন্ট খুলে ফেলেছি। কিন্তু এটা লেনদেন করার উপযুক্ত হয়ে ওঠেনি। যেহেতু আমরা আমাদের নগদ একাউন্ট দিয়ে অর্থ লেনদেন করব ওই ক্ষেত্রে অবশ্যই আমাদের একটা ভালো মানের একাউন্ট খোলা প্রয়োজন। তা না হলে হয়তো যেকোনো সময় আমাদের নগদ একাউন্ট বন্ধ হয়ে যেতে পারে।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম
মূলত এজন্যই আমাদের নগদ একাউন্ট হালনাগাদ করা প্রয়োজন। আপনি যদি আপনার নগদ একাউন্ট হালনাগাদ করে রাখেন, তাহলে আপনার নগদ একাউন্টে কোন সময় আপনার নগদ একাউন্ট এর সমস্যা হলে আপনি নিজেই ঠিক করতে পারবেন। আজকে আমরা আপনাদেরকে দেখাবো নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম।

নগদ একাউন্ট ঠিক করতে পরামর্শ | নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

নগদ একাউন্ট হালনাগাদ করা রয়েছে কিছু সতর্কতাঃ কারণ আপনি যদি আপনার সতর্কতার সাথে নগদ একাউন্ট হালনাগাদ না করেন। তাহলেও আপনি যেকোন সময় সমস্যায় পড়তে পারেন, নগদ একাউন্ট হালনাগাদ করার সঠিক নিয়ম। নিচে দেওয়া পয়েন্ট গুলো অনুসরন করুন।
  • আমরা সকলেই জানি নগদ একাউন্ট হালনাগাদ করতে গেলে আমাদের NID কার্ডের প্রয়োজন হবে। হ্যাঁ আমরা তো আমাদের NID কার্ড দিয়েই নগদ একাউন্ট হালনাগাদ করি। তবে এক্ষেত্রে অবশ্যই আপনি আপনার অরজিনাল ভোটার আইডি কার্ড স্ক্যান করে নগদ কে ওয়াই সি পুনরায় জমা দিন।
  • যদি আপনি আপনার নগদ একাউন্ট NID কার্ডের ফটোকপি দ্বারা নগদ একাউন্ট হালনাগাদ করে থাকেন। ওই ক্ষেত্রে অফিশিয়ালি যখন আপনার নগদ একাউন্ট রিভিউ করবে। তখন যদি তারা মনে করে আপনার দেওয়া তথ্যগুলো পরিপূর্ণ না, তখন তারা পুনরায় আপনার অ্যাকাউন্টটি হালনাগাদ করার জন্য বলতে পারে। একইসাথে সাময়িক সময়ের জন্য আপনার একাউন্টে লেনদেন বন্ধ করে দিবে। আপনি কোন প্রকার লেনদেন করতে পারবেন না। তাই আপনার আমার নগদ একাউন্ট হালনাগাদ করার সঠিক নিয়ম অনুসরণ করা উচিত।

ঘরে বসে কিভাবে নগদ একাউন্ট হালনাগাদ করবেন | নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

ঘরে বসেই আপনি আপনার নগদ একাউন্ট হালনাগাদ করতে পারবেন। এর জন্য অবশ্যই আপনার এটা স্মার্টফোনের প্রয়োজন হবে। নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম গুলো ধাপে ধাপে অনুসরণ করবেন।

ধাপ-১ঃ প্রথমে প্লে স্টোর থেকে আপনি আপনার ফোনে নগদ অ্যাপ টি ডাউনলোড করে নিবেন। এরপর নগদ অ্যাপ আপনি আপনার নগদ একাউন্ট লগইন করে নিবেন।

ধাপ-২ঃ নগদ অ্যাকাউন্ট লগইন করা হয়ে গেলে, একদম নিচের দিকে বাম পাশে লেখা আছে আমার নগদ এখানে ক্লিক করুন। তারপর দেখতে পারবেন কে ওয়াই সি পুনরায় জমা দিন এখানে ক্লিক করবেন।

ধাপ-৩ঃ জাতীয় পরিচয়পত্র, আপনার জাতীয় পরিচয়পত্রের সামনের অংশটি ক্যামেরার সাহায্যে স্ক্যান করুন। আপনার জাতীয় পরিচয়পত্রের পিছনের অংশটি ক্যামেরার সাহায্যে স্ক্যান করুন। স্ক্যান করা হয়ে গেলে পরবর্তী তে ক্লিক করুন।
ঘরে বসে কিভাবে নগদ একাউন্ট হালনাগাদ করবেন
ধাপ-৪ঃ এরপর আপনার স্ক্যান করা তথ্য দেখতে পারবেন। একই সাথে তথ্যগুলো যাচাই করে নিবেন, সকল ইনফরমেশন ঠিক আছে কিনা। যদি সকল ইনফরমেশন ঠিক থাকে, তাহলে পরবর্তী বাটনে ক্লিক করেন।
ঘরে বসে কিভাবে নগদ একাউন্ট হালনাগাদ করবেন
ধাপ-৫ঃ এখন আপনার অন্যান্য তথ্য গুলো সিলেক্ট করতে হবে, যেমন লিঙ্গ, লেনদেনের উদ্দেশ্য, পেশা, মুনাফা গ্রহীতা অ্যাকাউন্ট এগুলো আপনার সিলেট করতে হবে। না বুঝলে নিচের স্ক্রিনশটটি দেখুন, সবকিছু সিলেট করা হয়ে গেলে পরবর্তী বাটনে ক্লিক করুন।
নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম ২০২২
ধাপ-৬ঃ এরপর আপনার ছবি তোলা লাগবে, যার আইডি কার্ড তাকে ক্যামেরার সামনে দাঁড় করিয়ে দেন। ক্যামেরার সামনে দাঁড়িয়ে যে জিনিসগুলো করতে হবে। তা নিচের ছবিতে দেখুনঃ
নগদ একাউন্ট হালনাগাদ
নগদ একাউন্ট হালনাগাদ করার বাকি ধাপ গুলো আপনি নিজেই করতে পারবেন। এরপর আর কয়েকটা ধাপ আছে, যেকোনো শুধুমাত্র পরবর্তী পরবর্তীতে ক্লিক করলেই হবে। এরপর সফলভাবে আপনার নগদ একাউন্টের হালনাগাদ সম্পন্ন হবে।

উপসংহার

আশা করি আপনারা নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম বিস্তারিত জানতে পেরেছেন। এমনি আরও অনেক বিষয় জানতে আমাদের ওয়েবসাইট ফলো করতে পারেন। আমরা প্রতি নিহত নিত্য নতুন টিপস-এন্ড-ট্রিকস আমাদের ওয়েবসাইটে শেয়ার করে থাকি।

আপনার আসলেই আজকের আইডিয়ার একজন মূল্যবান পাঠক। নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম - নগদ অফিশিয়াল এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

comment url