এটা কার নাম্বার | আপনার নাম্বার কি - বিস্তারিত দেখুন

এটা কার নাম্বার বা আপনার নাম্বার কি? আপনি কি জানেন। হ্যাঁ, আমি মনে করি আপনি জানেন না। যদি আপনি জানতেন তাহলে আপনি কখনোই গুগলে এটা কার নাম্বার, আপনার নাম্বার কি লিখে সার্চ দিতেন না। এটা কার নাম্বার, আপনার নাম্বার কি বিস্তারিত জানতে এই পোস্টটি পড়ুন।
এটা কার নাম্বার

এটা কার নাম্বার

এটা কার নাম্বার আসলে এটা জানার জন্য বেশ কিছু টেকনিক ফলো করতে হবে, তা না হলে আপনি এই বিষয়টা জানতে পারবেন না। এটা কার নাম্বার সঠিক তথ্য বের করার জন্য আপনাকে আমরা ৪টা পদ্ধতি শিখিয়ে দিব। আশা করি এই ৪টা পদ্ধতি জেনে আপনি খুব সহজেই এটা কার নাম্বার বের করতে পারবেন।
  • হোয়াটসঅ্যাপের মাধ্যমে বের করতে পারবেন এটা কার নাম্বার।
  • ইমুর মাধ্যমে বের করতে পারবেন এটা কার নাম্বার।
  • ফেসবুকের মাধ্যমে বের করতে পারবেন এটা কার নাম্বার।
  • True Caller এর মাধ্যমে বের করতে পারবেন এটা কার নাম্বার।
এই চারটা পদ্ধতির মাধ্যমে আপনি খুব সহজেই এটা কার নাম্বার বের করে ফেলতে পারবেন। কারণ হচ্ছে বর্তমান সময় আমরা সকলেই WhatsApp, ino, Facebook ব্যবহার করে থাকি। এখন কথা হচ্ছে এটা কার নাম্বার উপরে চারটা পদ্ধতির মাধ্যমে কিভাবে বের করব। হ্যাঁ, আমরা এখন এই বিষয়ে কথা বলব। একে একে সবগুলো নিয়মি দেখাবো তো চলুন নিয়ম গুলো দেখে নেওয়া যাক।

১. হোয়াটসঅ্যাপের মাধ্যমে এটা কার নাম্বার বের করার জন্য প্রথমে আপনাকে যে নাম্বারটা কার নামে বের করতে চাচ্ছেন। সেই নাম্বারটা ফোনে সেভ করে নিবেন। এরপর আপনার হোয়াটসঅ্যাপে গিয়ে সেই সেভ করা নাম্বারটা লিখে সার্চ দিবেন। যদি ওই নাম্বারে কোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলা থাকে, তাহলে ঐ অ্যাকাউন্ট আপনার সামনে চলে আসবে। এবং আপনি ঐ একাউন্টে গিয়ে তার ছবি এবং নামটা দেখে নিতে পারবেন। আর যদি না আসে তাহলে মনে করবেন এই নাম্বারে কোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট নেই।

২. ইমুর মাধ্যমে এটা কার নাম্বার বের করার নিয়ম, প্রথমে আপনাকে ইমুতে চলে যেতে হবে। আপনার ইমু তে গিয়ে একইভাবে এটা কার নাম্বার বের করতে চাচ্ছেন সেই নাম্বারটা লিখে সার্চ দিবেন। সেখানে একইভাবে হোয়াটসঅ্যাপ এর মত ছবি সহ নাম দেখতে পারবেন।

৩. ফেসবুকের মাধ্যমে এটা কার নাম্বার বের করার নিয়ম। এজন্য প্রথমে আপনাকে facebook.com চলে যেতে হবে। যেভাবে আমরা আমাদের ফেসবুক অ্যাকাউন্ট লগইন করি ওই লগইন পেজে যেতে হবে। তারপর নাম্বারের জায়গায় সেই ব্যক্তির নাম্বারটি দিবেন এবং পাসওয়ার্ড এর জায়গায় তার নাম্বারটি দিবেন। তারপরও লগইন অপশন চাপ দিবেন। কিন্তু একাউন্টে লগইন হবে না।

পুনরায় আবার নাম্বারের জায়গায় সেই ব্যক্তির নাম্বারটি দিবেন এবং পাসওয়ার্ড এর জায়গায় তার নাম্বারটি দিবেন। কিন্তু এখন লগ-ইন অপশন এ চাপ দিবেন না। নিচে থাকা Forgotten password এখানে চাপ দিবেন। যদি সেই নাম্বারে ফেসবুক অ্যাকাউন্ট থেকে থাকে। তার নাম এবং তার ছবি দেখতে পারবেন, নিচের স্ক্রিনশটটি দেখুন।
ফেসবুকের মাধ্যমে এটা কার নাম্বার বের করার নিয়ম

৪. True Caller এর মাধ্যমে এটা কার নাম্বার বের করার নিয়ম। True Caller এর মাধ্যমে এটা কার নাম্বার বের করার জন্য আপনাকে সর্ব প্রথমে গুগল ক্রোমে গিয়ে True Caller লিখে সার্চ দিতে হবে। প্রথমে যে সাইট পাবেন ওই টা ওপেন করবেন। এবং আপনার একটা জিমেইল অ্যাকাউন্ট দিয়ে লগইন করে নিবেন। তারপর সেই ব্যক্তির নাম্বারটি লিখে সার্চ দিবেন, নিচের স্ক্রিনশট দুইটি দেখুন।
True Caller এর মাধ্যমে এটা কার নাম্বার বের করার নিয়ম
True Caller এর মাধ্যমে বের করতে পারবেন
যদি সেই ব্যক্তির অনলাইনে এই নাম্বার দিয়ে কোন অ্যাকাউন্ট খোলা থাকে, সেই একাউন্টগুলোর তথ্য এই অ্যাপের মাধ্যমে দেখা যায়। আশাকরি True Caller মাধ্যমে সকল তথ্য দেখতে পারবেন। এই ৪টি পদ্ধতির মাধ্যমে এটা কার নাম্বার তাকে খুঁজে পেতে পারেন।

আপনার নাম্বার কি

আপনার নাম্বার কি এটা জানা খুবই সহজ, আপনার হাতে থাকা ফোনের কয়েকটা বাটন চেপে জেনে নিতে পারেন। আপনার নাম্বার কি এর জন্য আগে আপনাকে জানতে হবে আপনার সিমের নাম কি। যদি আপনি জেনে থাকেন আপনার সিমের নাম কি তাহলে আপনার খুব সহজে দেখে নিতে পারবেন আপনার নাম্বার কি। কোন সিমের কোন কোড ডায়াল করে আপনার নাম্বার কি দেখতে হয় তার লিস্ট নিচে দেওয়া হল।
  1. বাংলালিংক সিমের নাম্বার জানতে ডায়াল করুনঃ *511#
  2. রবি সিমের নাম্বার জানতে ডায়াল করুনঃ *2#।
  3. এয়ারটেল সিমের নাম্বার জানতেঃ ‎*2#‎
  4. জিপি সিমের নাম্বার জানতে ডায়াল করুনঃ *2#।
  5. স্কিটো সিমের নাম্বার জানতে করার কোডঃ *2#
  6. টেলিটক সিমের নাম্বার জানতে ডায়াল করুনঃ *551#
আশাকরি উপরে কোড গুলো ডায়াল করে আপনার নাম্বার কি খুব সহজে দেখে নিতে পারবেন। যদি উপরে কোনো বিষয়ে বুঝতে সমস্যা হয় তাহলে কমেন্ট করে জানাতে পারেন।

এই সিমটা কার নামে আছে

এই সিমটা কার নামে আছে যদি এ বিষয়ে সঠিক তথ্য জানতে চান। তাহলে আমাদের আর্টিকেলটি ফলো করতে পারেন। কারণ আমরা আপনাদেরকে সঠিক পদ্ধতি দেখাতে চলেছি। আপনার নাম্বারটি কার নামে রেজিস্ট্রেশন করা আছে, তা জানার জন্য অবশ্যই আপনার অন্য আরেকটি সিম থাকতে হবে।

যদি অন্যা আরেকটি সিম থেকে থাকে তাহলে সেই সিমে ডায়াল অপশনে গিয়ে *16001# ডায়াল করবেন। *16001# যদি এই কোডটা ডায়াল করে থাকেন পরবর্তী স্টেপে আপনার আইডি কার্ডে শেষের চারটি সংখ্যা বসাতে হবে। যদি সঠিক তথ্য দিয়ে থাকেন তাহলে দুই মিনিটের ভিতরে আপনার নাম্বারে একটা এসএমএস চলে আসবে।

ওই এসএমএস এর ভিতরে আপনার আইডি কার্ড দিয়ে আপনার কয়টা সিম রেজিস্ট্রেশন করা আছে ওইখানে সবগুলো নাম্বার দেওয়া থাকবে। আপনার নাম্বার গুলো দেখি আপনি খুব সহজেই বুঝতে পারবেন আপনার আইডি কার্ড দিয়ে কয়টা সিম রেজিস্ট্রেশন করা আছে।

এটা কার নাম্বার বা আপনার নাম্বার কি, এই সিমটা কার নামে আছে এই ছিল আমাদের আজকের আর্টিকেল। আশাকরি সম্পুর্ন পোস্ট টি পড়ে আপনি অনেক কিছু জানতে পেরেছেন। এমনই নিত্য নতুন বিষয়গুলো জানতে আমাদের ওয়েবসাইট ফলো করতে পারেন।‌ সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url