মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন | মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন চেক করার পদ্ধতি

মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন করা বা মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন চেক উপায় সম্পর্কে জানার জন্য সম্পূর্ণ পোস্টটি পড়ুন। বর্তমানে আমরা সবাই ইন্টারনেট ব্যবহার করি তবে ইন্টারনেট ব্যবহার করার জন্য প্রয়োজন হয় আমাদের সিম কার্ড এবং আমরা আমাদের এই সিম কার্ডের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করি।
মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন
এর জন্য আমাদের দৈনন্দিন জীবনে সিম কার্ড খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এছাড়া সিম কার্ডের সুবিধা বলে শেষ করা যাবে না। আমাদের সকলেরই একটা করে সিম কার্ড আছে আবার অনেকের ২-৫ সিম কার্ডও আছে! বর্তমান সময় আমাদের সিম কার্ড কেনার জন্য সিম কার্ড রেজিস্ট্রেশন করার প্রয়োজন পড়ে, তা না হলে আমরা সিম কার্ড কিনতে পারি না।

যেহেতু আমাদের অনেকের কাছে অনেকগুলো সিম কার্ড কিনা থাকে, সেক্ষেত্রে কোন সিম কার নামে কিনা আমরা অনেকেই জানিনা। এটা জানা খুবই গুরুত্বপূর্ণ কারণ বর্তমান সময় সিম কার্ডের মাধ্যমে অনেক প্রতারিত হচ্ছে এবং কি থানা পুলিশ এ ধরনের ঝামেলায় পড়তে হয়। মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন করা এবং মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন চেক উপায় সম্পর্কে নিচে বর্ণনা করা হলো।

মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন | মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন চেক

মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন চেক করা এটা জানা খুবই সহজ, যদি আমাদের সঠিক গাইড লাইন জানা থাকে। আপনার মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন করা এটা যেনার জন্য ২টি পদ্ধতি রয়েছে। আমরা আপনাদের মাধ্যমে সেই দুটি পদ্ধতি শেয়ার করব।
  1. USSD কোড ডায়াল করে আপনি আপনার মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন চেক করতে পারবেন।
  2. আপনি যে অপারেটরের সিম ব্যবহার করছেন সেই অপারেটরের কাস্টমার কেয়ারে ফোন দিয়ে আপনি আপনার মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন চেক করতে পারবেন।
USSD কোডের মাধ্যমে চেক করার জন্য আপনাকে প্রথমে আপনার ফোনে ডায়াল অপশনে যেতে হবে। এরপর *16001# ডায়াল করতে হবে। এরপর আপনার এনআইডি কার্ডের শেষের ৪ সংখ্যা টাইপ করতে হবে। ১-২ মিনিটের ভিতরে আপনার ফোনে একটা মেসেজ আসবে, যদি আপনার সেই আইডি কার্ড দিয়ে রেজিস্টার করা হয়ে থাকে তাহলে নিচের স্ক্রিনশটের মত দেখতে পারবেন।
মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন চেক
একই সাথে আপনার এই NID কার্ড দিয়ে যতগুলো সিম রেজিস্টার করা থাকবে সবগুলো নাম্বারে কিছুটা দেখা যাবে। আপনি সম্পূর্ণ নাম্বার দেখতে পারবেন না। সম্পূর্ণ নাম্বার দেখতে হলে আপনাকে কাস্টমার কেয়ারে যেতে হবে আপনার এনআইডি কার্ড নিয়ে।
Document/NID last 4 digits mismatched with registered SIM
উপরের স্ক্রিনশটটি দেখুন আপনি যে এনআইডি কার্ডের লাস্টের চারটি সংখ্যা দিবেন, যদি সেটা না ঠিক হয় তাহলে এরকম মেসেজ আসবে Document/NID last 4 digits mismatched with registered SIM. সুতরাং আপনি এই মেসেজটি দেখে বুঝে নিবেন আপনার এই এন আইডি কার্ড দিয়ে আপনার এই সিমটি রেজিস্টার করা হয়নি।

পুনরায় আপনার মনে হয় এমন আইডি কার্ড দিয়ে ট্রাই করেন। মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন এই ছিল মূলত আমাদের আজকের বিষয়বস্তু আশা করি আপনারা সম্পূর্ণ বিষয়টি বুঝতে পেরেছেন। যদি কোন কিছু বুঝতে সমস্যা হয় কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url